সুরমা নদীর ভাঙন হতে গ্রাম রক্ষার্থে প্রকল্প গ্রহণে যাচ্ছে পাউবো : এমপি মিসবাহকে প্রতিশ্রুতি দিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

কালনী ভিউকালনী ভিউ
  প্রকাশিত হয়েছেঃ  ০১:০৩ AM, ০৭ মে ২০২১

আল-হেলাল,সুনামগঞ্জ সংবাদাতা:
সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের সুরমা নদীর ভাঙন হতে হালুয়ারঘাট বাজার,মইনপুর ও জগন্নাথপুর গ্রাম রক্ষার্থে প্রকল্প গ্রহন ও বিশ্বম্ভরপুর উপজেলায় বেড়ীবাঁধ পূন:নির্মাণ করতে যাচ্ছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড। এ তথ্য নিশ্চিত করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি।
জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ ও সুনামগঞ্জ ৪ নির্বাচনী এলাকার সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ কে অবহিত করে এক সরকারী পত্রে মন্ত্রী উল্লেখ করেন,আপনার প্রেরিত দুটি আধা সরকারী পত্রের জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। পত্রে সুনামগঞ্জ সদর উপজেলাধীন সুরমা ইউনিয়নের সুরমা নদীর ভাঙন হতে হালুয়ারঘাট বাজার,মইনপুর ও জগন্নাথপুর গ্রাম রক্ষার্থে জরুরী প্রকল্প গ্রহন এবং বিশ্বম্ভরপুর উপজেলায় বেড়ীবাঁধ পূন:নির্মাণের অনুরোধ করা হয়েছে। আপনার অবগতির জন্য জানাচ্ছি যে,পত্র প্রাপ্তির পর পাউবোর ঊর্ধতন কর্মকর্তারা সরেজমিন পরিদর্শন করে জানান,সুনামগঞ্জ সদর উপজেলায় ২০১৮-১৯ অর্থ বছরে মইনপুর ও জগন্নাথপুর এলাকায় গুরুত্বপূর্ণ স্থাপনা নদীভাঙন হতে রক্ষার্থে ০.০৭০ কিলোমিটার অস্থায়ী জরুরী প্রতিরক্ষামূলক কাজ বাস্তবায়ন করা হয়। পত্রে উল্লেখিত স্থান দুটির ১ কিলোমিটার স্থান “নদী খনন ও নদী তীর সংরক্ষনের মাধ্যমে নিষ্কাশন ব্যবস্থাপনা উন্নয়ন ও আগাম বন্যা প্রতিরোধ”শীর্ষক প্রস্তাবিত প্রকল্পে ইতিমধ্যে অন্তর্ভূক্ত করা হয়েছে। বিশ্বম্ভরপুর উপজেলার উল্লেখিত বেড়ীবাঁধ দুটি যাদুকাটা নদীর বামপাড়ে অবস্থিত এবং বাপাউবো কর্তৃক উল্লেখিত স্থানে কখনও বাঁধ নির্মাণ বা মেরামত করা হয়নি। সেজন্য পাউবো কর্তৃক নতুন প্রকল্প প্রস্তাব প্রস্তুতপূর্বক ২০১৮-১৯ অর্থ বছরে জেলা কমিটিতে দাখিল করা হয় কিন্তু বাপাউবোর প্রকল্প বহির্ভূত হওয়ায় জেলা কমিটিতে তা অনুমোদন করা হয়নি। এক্ষণে হাওর এলাকায় বিশ্বম্ভরপুর উপজেলার উল্লেখিত স্থান বাপাউবোর নতুন প্রকল্পে অন্তর্ভূক্ত করে বাস্তবায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে মর্মে আপনাকে আশ্বস্থ করছি। বাংলাদেশের জনগনের দূর্দশা লাগবে বাংলাদেশের মহীয়সি নারী আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী দেশের লক্ষ্যে পৌছাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং সে লক্ষ্যে পৌছতে আমরা সবাই প্রতিজ্ঞাবদ্ধ। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কাজ চালিয়ে যেতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। সরকারী পত্রে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি, হুইপ এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ এমপির সুস্বাস্থ্য কামনা করেন।
উল্লেখ্য গত ১৩ এপ্রিল সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলা থেকে নির্বাচিত সংসদ সদস্য জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ কে লিখিত ঐ সরকারী পত্রে সুরমা নদীর ভাঙন হতে হালুয়ারঘাট বাজার,মইনপুর ও জগন্নাথপুর গ্রাম রক্ষার্থে প্রকল্প গ্রহনের এ তথ্য নিশ্চিত করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি।

আপনার মতামত লিখুন :