ঢাকাশনিবার , ১ মে ২০২১
  1. অর্থনীতি
  2. আইটি
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. দিরাই শাল্লার খবর
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিনোদন
  10. মুক্ত মতামত
  11. মুক্তমত
  12. মৌলভীবাজার
  13. রাজনীতি
  14. লিড নিউজ
  15. শিক্ষা

দিরাইয়ে কৃষি কর্মকর্তার বদলীর আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

কালনী ভিউ
মে ১, ২০২১ ৩:০১ পূর্বাহ্ণ
Link Copied!

দিরাই সংবাদদাতা::
কৃষি ও কৃষকদের উপকারে আগাম হারভেষ্টার বিতরনের দায়ে দিরাই উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবু মোহাম্মদ মনিরুজ্জামানকে রাঙামাটিতে বদলীর আদেশ প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করেছে দিরাইয়ের কৃষকরা। এই নিয়ে দেশ-বিদেশের সুশীল সমাজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পোষ্ট করছেন এবং এই বিষয়ে সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর আশু দৃষ্টি কামনা করছেন।

স্মারক লিপিতে তারা উল্লেখ করেন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবু মোহাম্মদ মনিরুজ্জামান একজন কৃষক বান্ধব মানুষ। তাঁর দুই বছর কর্মকালে দিরাইয়ে কৃষিক্ষেত্রে যে উন্নয়ন হয়েছে স্বাধীনতার পরবর্তী সময়ে তা আর হয়নি। তার দক্ষ নেতৃত্বে দিরাই উপজেরার প্রত্যেক টি হাওরে সরকারের ৭০% ভুর্তুকি দিয়ে ধান কাটার মেশিন কৃষকদের এনে দিয়েছেন। তার ফলে কৃষকরা সহজে সোনার ফসল ঘরে তুলতে সক্ষম হয়েছে। তাই কৃষকবন্ধু এ কর্মকতার বদলীর আদেশ প্রত্যাহার করতে হবে।

শুক্রবার বেলা ৩ টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর দিরাই উপজেলার কৃষকদের পক্ষে সিআইজির সভাপতি আবুল কাশেমের নেতৃত্বে মানববন্ধন শেষে স্মারক লিপি প্রদান করেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুনের কাছে। তাঁরা উল্লেখ করেন ৪৮ ঘন্টার মধ্যে তাঁর বদলীর আদেশ দিরাই উপজেলার কৃষক সমাজ ও সুশীল সমাজ দেখতে চায়। অন্যতায় ৩ মে কৃষক সমাজ গণ অবস্থান, উপজেলা পরিষদ ঘেরাও সহ আরো কঠোর কর্মসূচি দেবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগ নেতা তাজুল ইসলাম, শ্রীবাস দে, প্রশান্ত রায় চৌধুরী, সিআইজি সভাপতি মিজানুর রহমান প্রমুখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।