ঢাকাবৃহস্পতিবার , ২৯ এপ্রিল ২০২১
  1. অর্থনীতি
  2. আইটি
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. দিরাই শাল্লার খবর
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিনোদন
  10. মুক্ত মতামত
  11. মুক্তমত
  12. মৌলভীবাজার
  13. রাজনীতি
  14. লিড নিউজ
  15. শিক্ষা

সিলেট বিভাগে করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৮৫

কালনী ভিউ
এপ্রিল ২৯, ২০২১ ৭:২৯ অপরাহ্ণ
Link Copied!

কালনী ভিউ ডেস্ক::
প্রাণঘাতী করোনায় সিলেটে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় বিভাগটিতে করোনার থাবায় না ফেরার মিছিলে যুক্ত হয়েছেন আরও ৫ জন। এই সময়ে আরও ৮৫ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৫ জনসহ সিলেটে বিভাগে মোট ৩৪৬ জনের প্রাণ কেড়ে নিয়ে গেছে করোনা। এই সময়ে চিকিৎসাধীন আরও ১৩৭ জন রোগী করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে নতুন করে আরো ৮৫ জনের দেহে ভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে বলে প্রতিবেদটিতে জানানো হয়। আজকের হিসেবসহ বিভাগটিতে মোট ২০ হাজার ৫৭২ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হল। এদের মধ্যে সিলেট জেলায় ১৩ হাজার ১৮৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭২৪ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৩৫২ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৩০৭ জনের শরীরে প্রাণঘাতি ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেল।

নতুন শনাক্ত হওয়া ৮৫ জন করোনা আক্রান্ত রোগীর ৪১ জনই সিলেট জেলার বাসিন্দা বলে জানা গেছে। একই সময় সুনামগঞ্জে ৪ জন, হবিগঞ্জে ১৪ ও মৌলভীবাজারে ১৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এই সময়ে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৩ রোগীর শরীরে করোনা শনাক্ত হয়েছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে নতুন করে আরও ১৩৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। এর মধ্যে ৯২ জন সিলেট জেলার বাসিন্দা, সুনামগঞ্জে ২৩, হবিগঞ্জ জেলায় ৭ আর ১৫ জন মৌলভীবাজার জেলার। গত ২৪ ঘণ্টার হিসেবসহ বিভাগে ১৮ হাজার ৮৮৪ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। এর মধ্যে মধ্যে সিলেট জেলায় ১২ হাজার ৪৬৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ৬২৭ জন, হবিগঞ্জ জেলায় ১ হাজার ৭৮০ জন ও মৌলভীবাজারে ২ হাজার ১৪৫ জন মানুষ ভাইরাসটি থেকে সুস্থ হলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্যমতে, প্রবাসী অধ্যুষিত এই বিভাগটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ৫ জন রোগই সিলেট জেলার বাসিন্দা। বিভাগে এ নিয়ে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৩৪৬ জনে দাঁড়াল। এর মধ্যে সিলেট জেলার ২৭৩ জন, সুনামগঞ্জে ২৭ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৮ জনের প্রান কেড়ে নিয়ে গেছে কোভিড-১৯।

প্রতিবেদন অনুযায়ী সিলেটের চার জেলা মিলে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২২৯ জন। এর মধ্যে ২০৮ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জে ৪ জন, হবিগঞ্জে ১০ জন ও ৭ জন মৌলভীবাজারে চিকিৎসা নিচ্ছেন। এই সময়ে সিলেট জেলার নতুন আরো ৪৭ জনকে কোয়রেন্টাইনে পাঠানো হয়েছে বলে প্রতিবেদনে জানানো হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।