রাজনীতি করবেন না কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষকরা

কালনী ভিউকালনী ভিউ
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০১ PM, ২৫ এপ্রিল ২০২১

কালনী ভিউ ডেস্ক::
প্রচলিত সব ধরনের রাজনীতি থেকে মুক্ত থাকবেন কওমি মাদ্রাসার ছাত্র ও শিক্ষকেরা। রোববার এক সভায় এ সিদ্ধান্ত নিয়েছে আল-হাইআতুল উলয়া লিল-জামিআতিল কওমিয়া বাংলাদেশ। আল-হাইআতুল হলো কওমি মাদ্রাসার নীতিনির্ধারণী বোর্ড। এর অধীনেই দাওরায়ে হাদিস পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সভায় সিদ্ধান্ত হয়, কওমি মাদ্রাসা সম্পর্কিত সব সিদ্ধান্ত ও পদক্ষেপ গ্রহণ করবে একমাত্র আল-হাইআতুল উলয়া। এর অধীন এক বা একাধিক বোর্ড কিংবা কোনো সংগঠন বা ব্যক্তি আল-হাইআতুল উলয়ার সিদ্ধান্ত ছাড়া আলাদাভাবে কওমি মাদ্রাসা বিষয়ক কোনো সিদ্ধান্ত বা পদক্ষেপ বা উদ্যোগ গ্রহণ করতে পারবে না।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কওমি মাদ্রাসার ছাত্র ও শিক্ষকরা প্রচলিত সব ধরনের রাজনীতি থেকে মুক্ত থাকবে। আল-হাইআতুল উলয়ার সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য এবং কওমি মাদ্রাসা সম্পর্কিত সব ধরনের সিদ্ধান্ত গ্রহণ ও তত্ত্বাবধানের জন্য আল-হাইআতুল উলয়ার অধীন পাঁচ বোর্ডের পাঁচজন, বেফাকুল মাদারিসিল আরাবিয়া থেকে পাঁচজন এবং চেয়ারম্যানের মনোনীত পাঁচজনের সমন্বয়ে ১৫ জনের একটি বাস্তবায়ন উপকমিটি গঠিত হবে।

সভায় অংশ নেয়া এক সদস্য বলেন, এ বিষয়ে আল-হাইআতুলের তিন সদস্যের একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে তাঁদের এই সিদ্ধান্তের কথা জানাবেন। এই প্রতিনিধিদলে থাকবেন মাওলানা মুফতি রুহুল আমিন, মাওলানা মুফতি মোহাম্মদ আলী ও মাওলানা মুফতি জসীমুদ্দীন। সভায় এমন সিদ্ধান্তও নেয়া হয়েছে।

সভায় বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহসভাপতি মাওলানা আবদুল কুদ্দুস, মাওলানা নূরুল ইসলাম জিহাদী, মাওলাসা সাজিদুর রহমান, মাওলানা আবদুর রহমান হাফেজ্জী, মাওলানা মুফতি ফয়জুল্লাহ, মহাসচিব মাওলানা মাহফুজুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :