ঢাকাশুক্রবার , ৯ এপ্রিল ২০২১
  1. অর্থনীতি
  2. আইটি
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. দিরাই শাল্লার খবর
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিনোদন
  10. মুক্ত মতামত
  11. মুক্তমত
  12. মৌলভীবাজার
  13. রাজনীতি
  14. লিড নিউজ
  15. শিক্ষা

নিষেধাজ্ঞা অমান্য করে যাদুকাটা নদীতে পুণ্যস্নানে মানুষের ঢল

কালনী ভিউ
এপ্রিল ৯, ২০২১ ৪:৫৯ অপরাহ্ণ
Link Copied!

কালনী ভিউ ডেস্ক:
জেলা প্রশাসনের জারিকৃত সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সুনামগঞ্জের তাহিরপুরে যাদুকাটা নদীতে বারুণিস্নান সম্পন্ন করেছেন হাজার হাজার সনাতন ধর্মাবলম্বী।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) রাতেই হিন্দু ধর্মের সাধক ও বারুণি স্নানের প্রবর্তক শ্রী অদ্বৈত আচার্য্যের জন্মস্থান যাদুকাটা নদীতীরে নবগ্রামে গিয়ে পৌঁছান কয়েক হাজার দর্শনার্থী।

শুক্রবার ভোর থেকেই হাজার হাজার ভক্ত কোনো রকম কার্যবিধির তোয়াক্কা না করে স্নান করেন যাদুকাটা নদীতে। এ সময় প্রশাসন তাদের বারণ করেও হিমশিম খায়।

কয়েকশ’ বছর ধরে সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তের যাদুকাটা নদীতে গঙ্গারূপী তীর্থ মনে করে মনোবাসনা পূরণের জন্য স্নান উৎসবের শুরু হয়।

একই সময়ে পাশের মুসলিম সম্প্রদায়ের সাধক শাহ আরেফিনের মাজারেও ওরস চলে। এই দুটি উৎসব শত বছর ধরে হিন্দু-মুসলিমের মিলনোৎসব হিসেবে পরিচিতি পেয়ে আসছে।উৎসবে পুণ্যের আশায় লাখ লাখ মানুষের সমাগম হয়। এবার মহামারি করোনাভাইরাস সংক্রমণের কারণে সরকারি নিষেধাজ্ঞা মেনে জেলা প্রশাসন গত ১ এপ্রিল পুণ্যস্নান ও শাহ আরেফিনের ওরস উৎসব স্থগিত করে।

এই নির্দেশনা জানিয়ে দেওয়া হয় সংশ্লিষ্টদের। কিন্তু সেই নিষেধাজ্ঞা না মেনেই হাজার হাজার হিন্দু ধর্মাবলম্বী পুণ্যস্নানে আসেন। দলে দলে তারা শুক্রবার সকালে পুণ্যস্নান সম্পন্ন করেন।

একইভাবে শাহ আরেফিনের ওরসেও তার ভক্তবৃন্দ আসছেন বলে জানা গেছে।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল লতিফ সরদার জানান, এবার করোনার কারণে যাদুকাটায় বারুণি স্নানে আসতে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। কিন্তু লুকিয়ে লুকিয়ে তারা পুণ্যস্নান সম্পন্ন করছেন। তবে আমরা কঠোর হওয়ায় এখন তাদের উপস্থিতি

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।