ঢাকারবিবার , ১৪ মার্চ ২০২১
  1. অর্থনীতি
  2. আইটি
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. দিরাই শাল্লার খবর
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিনোদন
  10. মুক্ত মতামত
  11. মুক্তমত
  12. মৌলভীবাজার
  13. রাজনীতি
  14. লিড নিউজ
  15. শিক্ষা

স্বাধীনতা কাপ হকি খেলতে পারছেন না জয়ীতা

কালনী ভিউ
মার্চ ১৪, ২০২১ ৮:০৯ অপরাহ্ণ
Link Copied!

কালনী ভিউ ডেস্ক::
স্বাধীনতা কাপ হকি খেলতে পারছেন না দেশসেরা জয়ীতা
রোববার মাওলানা ভাসানী স্টেডিয়ামে শুরু হয়েছে মহিলা ডেভেলপমেন্ট স্বাধীনতা কাপ হকি। ১২ জেলা ও বিকেএসপি অংশ নিচ্ছে এই টুর্নামেন্টে। এ টুর্নামেন্টে খেলতে পারছেন না দেশসেরা নারী হকি খেলোয়াড় জুয়ায়রীয়া ফেরদৌস জয়ীতা।

উদ্বোধনী দিনে মাঠের পাশে বসে দেখেছেন ঠাকুরগাঁয়ের বিরুদ্ধে নিজ জেলা ঝিনাইদহের খেলা। ২০১৯ সালের সেপ্টেম্বরে প্রথমবারের মতো নারী জাতীয় হকি দল গঠন করে খেলতে গিয়েছিল সিঙ্গাপুরে। সেখানে বাংলাদেশ অংশ নিয়েছিল এএইচএফ কাপ অনূর্ধ্ব-২১ টুর্নামেন্ট। তার আগে ঢাকায় ৬টি প্রীতি ম্যাচ খেলে গিয়েছিল স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া (সাই)।

দুটি আসরেই লাল-সবুজ জার্সি গায়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন জয়ীতা। সিঙ্গাপুরের টুর্নামেন্টে বাংলাদেশ একমাত্র ম্যাচ জিতেছিল শ্রীলংকার বিপক্ষে। ২-০ ব্যবধানের জয়ে দুই উৎসই ছিলেন জয়ীতা। পেনাল্টি কর্নারে জয়ীতার পুশ থেকে গোল করেছিলেন রাত্রি ও খুশি। চাইনিজ তাইপের বিপক্ষে দুই গোল করেছিলেন জয়ীতা।

নিজ জেলা ঝিনাইদহ খেলছে। খেলছেন না জয়ীতা। তিনি তো কেবল জেলার সেরা খেলোয়াড়ই নন, দেশের অন্যতম সেরা খেলোয়াড়। কেন তিনি খেলছেন না? আসলে জয়ীতা এখন হকি ছেড়ে মনোনিবেশ করেছেন ক্রিকেটে।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ট্রায়ালে চান্স পেয়ে ক্রিকেট অনুশীলন করছেন জয়ীতা। যে কারণে তাকে জেলার হয়ে খেলার সুযোগ দেয়নি বিকেএসপি। এমনকি বিকেএসপি এই টুর্নামেন্টে অংশ নিলেও জয়ীতাকে খেলাবে না। কারণ, তিনি এখন প্রতিষ্ঠানের ক্রিকেট খেলোয়াড়।

হকি খেলতে না দিলেও বিকেএসপি জয়ীতাকে হকি আম্পায়ার কোর্স করার অনুমতি দিয়েছে। যে কারণে জয়ীতা ভাসানী স্টেডিয়ামে এসেছিলেন কোর্সের জন্য। নারী আম্পায়ার বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ হকি ফেডারেশন প্রতিটি দলের দুইজন করে সিনিয়র খেলোয়াড়কে কোর্স করাচ্ছে। সে কোর্সে অংশ নিচ্ছেন হকি ছেড়ে ক্রিকেট শুরু করা জয়ীতা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।