ঢাকারবিবার , ১৪ মার্চ ২০২১
  1. অর্থনীতি
  2. আইটি
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. দিরাই শাল্লার খবর
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিনোদন
  10. মুক্ত মতামত
  11. মুক্তমত
  12. মৌলভীবাজার
  13. রাজনীতি
  14. লিড নিউজ
  15. শিক্ষা

যেভাবে অভিনেত্রী হয়ে উঠলেন জয়া

কালনী ভিউ
মার্চ ১৪, ২০২১ ৮:০২ অপরাহ্ণ
Link Copied!

কালনী ভিউ ডেস্ক::
নাচ ও গানের প্রতি ঝোঁক ছিলো। অভিনয়ে আসার কথা ছিলো না তার। কখনো সেই স্বপ্নও দেখেননি তিনি। কিন্তু মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করা জয়া আহসান ২০০৪ সালে অভিষিক্ত হয়ে গেলেন অভিনয়ে। মোস্তফা সরোয়ার ফারুকীর ‘ব্যাচেলর’ সিনেমা দিয়ে তিনি অভিনয় জীবন শুরু করেন।

প্রথম সিনেমাতেই বেশ আলোচনায় আসেন। এরপর তাকে নিয়মিতই দেখা যেতে লাগলো অভিনয়ে। নাটক ও সিনেমা; দুই-ই সমানতালে সামলেছেন। ক্রমান্বয়ে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন দুই বাংলার নন্দিত অভিনেত্রী হিসেবে।

এখন জয়ার ছবি মানেই দুই বাংলার দর্শকের জন্য বাড়তি আগ্রহ ও চমক। জয়াও চেষ্টা করেন নিত্য নতুন চরিত্রে চ্যালেঞ্জ নিয়ে দর্শক মুগ্ধ করতে। অভিনয়ের পাশাপাশি প্রযোজনাতেও নাম লিখিয়েছেন তিনি।

কীভাবে অভিনেত্রী হয়ে উঠা? সেই গল্প তিনি শুনিয়েছেন আনন্দবাজার ডিজিটালকে। জয়ার কাছে যদি জানতে চাওয়া হয়, তিনি কীভাবে অভিনেত্রী হয়ে উঠেছেন? অভিনয়কে তিনি আবিষ্কার করে পেয়েছেন, না কি অভিনয় তাকে? উত্তরে জয়া বলেন, ‘আমি অভিনয়কে আবিষ্কার করিনি। অভিনয় আমাকে আবিষ্কার করেছে।’

তিনি আরও বলেন, ‘একদিনের জন্যও অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখিনি। অভিনয়ে আসা নিছকই কাকতালীয়। অনেকটা ‘সত্যজিৎ রায়ের গুপি যেমন গাইতে গাইতে গায়েন, আমিও আচমকাই অভিনেত্রী। আমি যখন অভিনয় করে আনন্দ পেতে শুরু করলাম, তখনই বুঝতে পারলাম আমার মুক্তির পথ, জীবনের সব কিছুই অভিনয়।’

এদিকে মুক্তির অপেক্ষায় আছে জয়া আহসানের নতুন সিনেমা ‘অলাতচক্র’। ছবিটির তরুণ পরিচালক হাবীবুর রহমান হাবীব জানিয়েছেন, আসছে শুক্রবার (১৯ মার্চ) ‘অলাতচক্র’ দেশের অন্তত ১৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।