দিরাইয়ে দু পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ২৫ আটক ৩

প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২১

দিরাই প্রতিনিধি:

সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের নুরনগর গ্রামের দুই পক্ষের সংঘর্ষে শাহমূলক (৩৯) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে উভয় পক্ষের অন্তত ৪০ জন আহত হয়েছেন। শনিবার দুপুরে দিকে নুরনগর গ্রামে এ ঘটনা ঘটে।

গ্রামবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ওই গ্রামের ফিরোজ আলী ও ফজল আলী লোকজনের মধ্যে সরকারি খাস জমি দখল পাল্টা দখল নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছে। এ নিয়ে কিছুদিন পুর্বে ও উভয় পক্ষের মধ্যে ও সংঘর্ষ মামলা হয়েছিল। এলাকাবাসী আপোস মিমাংসা করে দেওয়ার পর ও উভয় পক্ষের লোকজন একজন আরেক জনের জায়গায় দিয়ে আসা যাওয়া নিষেধ ছিল।

শনিবার সকালে হাওরে গরু ছাগল নিয়ে যাওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি এক পর্যায়ে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র, ইট পাথর দিয়ে ঘন্টাব্যাপী সংঘর্ষে লিপ্ত হয়। এতে ফজল আলীর পক্ষের শাহমূলক (৩৯) গুরুতর আহত হন। দিরাই হাসপাতালে নিয়ে আসার পথে তিনি মারা যান।

সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৪০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে সহিবুর (২৮) ছোট্ট মিয়া (৩৮) আবু সালেক (২৭) সুহাদ রাজা ৩৫) আব্দুল লাহাব (৩৯) সুমুন (৩৫) আজহার (২৫) রিংকু (২২) রেজু মিয়া (৪০) নেজাবুল (২২) হাকিম (৩৫) বাতিন (৩৬) হাবিবুর (৩৫), শাহ মূলক (৩৯) তুফাজ্জল (৪২) সিরাজুল (২৫) আব্দুল বারিক (৪২) শফর (৪৫) সমসুল (৫০) লুৎফর (৩৫) তাজুল ইসলাম (৩৭) লাভলু (২৫) ইউসুফ (৪৫) কে দিরাই উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফজল আলীর পক্ষের লোকজন প্রতিপক্ষের বাড়ি লুটপাট করে বলে অভিযোগ পাওয়া গেছে। সংঘর্ষের পর গ্রামে উত্তেজনা বিরাজ করছে।

দিরাই থানার অফিসার ইনচার্জ আশরাফুল ইসলাম বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে, ৩জন আটক করা হয়েছে । ঘটনাস্থল জামালগঞ্জ থানায় হওয়ায় সেখানে মামলার প্রস্তুতি চলছে।