সিলেট মহানগর আ.লীগের সাংগঠনিক সম্পাদক সেলিমকে দল থেকে বহিষ্কার

প্রকাশিত: ২:৫৫ পূর্বাহ্ণ, মার্চ ১১, ২০২১

কালনী ভিউ ডেস্ক::
দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিটি করপোরেশনের ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অ্যাডভোকেট ছালেহ আহমদ সেলিমকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১০ মার্চ) মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়। একই সঙ্গে তাকে কারণ দর্শানোর নোটিশও প্রদান করা হয়েছে।

সেলিমকে সাময়িক বহিষ্কারের তথ্য নিশ্চিত করে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ছালেহ আহমদ সেলিমকে সাময়িক বহিষ্কার করে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে তা তদন্তে সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আইনজীবী প্রদীপ ভট্টাচার্যকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- আইনজীবী বেলাল আহমদ ও আইনজীবী জাহিদ সরোয়ার সবুজ।

দলীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি নগরের শাহজালাল উপ-শহরের ই-ব্লকের মাঠে বাণিজ্য মেলার অনুমতি চায় তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি নামে একটি এনজিও। এতে তারা প্রশাসনের অনুমতিও পায়। পরবর্তীতে বাণিজ্য মেলার অনুমতি দেয়ার নাম করে তাদের কাছে ২০ লাখ টাকার চাঁদা দাবি করেন স্থানীয় কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমের অনুসারীরা।

মেলার আয়োজকদের অভিযোগ, মেলা আয়োজনের জন্য চাঁদা দাবি করেছিলেন কাউন্সিলর সেলিম। চাঁদা না দেয়ায় তিনি অবৈধভাবে মেলা বন্ধ করে দেন।

এমন অভিযোগ এনে গত ৬ মার্চ সিলেট মহানগর পুলিশের শাহপরাণ থানায় ২২ নং ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মেলার উদ্যোক্তা অনিতা দাস গুপ্তা। বিষয়টি আওয়ামী লীগের হাইকমান্ডের নজরে আসলে তারা মহানগর আওয়ামী লীগকে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়। এর পরিপ্রেক্ষিতে ছালেহ আহমদ সেলিমকে সাময়িক বহিষ্কার করেছে মহানগর আওয়ামী লীগ।